CAN-আপনি-নিবন্ধ-এ-কোম্পানী-এ-এ-ভার্চুয়াল-অফিস-ঠিকানা

আপনি কি ভার্চুয়াল অফিসের ঠিকানায় কোনও সংস্থা নিবন্ধন করতে পারবেন?

উদ্যোক্তাদের মধ্যে একটি সাধারণ প্রশ্ন আপনি ভার্চুয়াল অফিসের ঠিকানায় কোনও সংস্থা নিবন্ধন করতে পারবেন কিনা। খবরে আপনি প্রায়শই নেদারল্যান্ডসে ডাক ঠিকানা সহ বিদেশী সংস্থাগুলি সম্পর্কে পড়েন। তথাকথিত পিও বক্স সংস্থাগুলি থাকার সুবিধা রয়েছে। বেশিরভাগ উদ্যোক্তা জানেন যে এই সম্ভাবনাটি বিদ্যমান, তবে আপনি কীভাবে এটি পরিচালনা করেন এবং কোন প্রয়োজনীয়তাগুলি আপনাকে পূরণ করতে হবে তা এখনও অনেকের কাছেই অস্পষ্ট। এটি সব চেম্বার অফ কমার্সে নিবন্ধকরণের সাথে শুরু হয়। বিদেশে অবস্থান করেও আপনার ব্যবসায়ের নিবন্ধন করা সম্ভব। তবে, একটি প্রধান অনুরোধ রয়েছে: আপনার কোম্পানির অবশ্যই একটি ডাচ ভিজিট ঠিকানা থাকতে হবে বা আপনার কোম্পানির ব্যবসায়িক কার্যক্রম অবশ্যই নেদারল্যান্ডসে হওয়া উচিত।

আইনি প্রয়োজনীয়তা ওয়েবশপ

ওয়েবশপের মালিক হিসাবে আপনার গ্রাহকের প্রতি আইনী বাধ্যবাধকতা রয়েছে। রিটার্ন পলিসি থাকা বাধ্যতামূলক, আপনাকে অবশ্যই গ্রাহকের অনুসন্ধানের জন্য পৌঁছানো উচিত, আপনি ওয়্যারেন্টির জন্য দায়বদ্ধ এবং আপনাকে কমপক্ষে একটি পেমেন্টের পরে বিকল্প দিতে হবে। গ্রাহক ক্রয়ের ক্ষেত্রেও দাবিটি হ'ল গ্রাহককে ক্রয়ের পরিমাণের 50% এরও বেশি আগে থেকে পরিশোধ করতে হবে না। অবশ্যই এটি অনুমোদিত, যদি গ্রাহক স্বেচ্ছায় এটি করেন, একটি সম্পূর্ণ অর্থ প্রদান করার জন্য কিন্তু একটি (ওয়েব) খুচরা বিক্রেতাকে বাধ্য করার অনুমতি নেই। এই চাহিদা কেবল তখনই প্রযোজ্য যখন আপনি পণ্য ক্রয় করেন, পরিষেবার জন্য, সম্পূর্ণ পূর্ব পরিশোধ প্রয়োজন।

ঠিকানা উল্লেখ বাধ্যতামূলক?

যোগাযোগের তথ্যের অবস্থানটি অবশ্যই ওয়েবশপে স্পষ্ট এবং যুক্তিযুক্তভাবে সন্ধানযোগ্য। এর পেছনের কারণ হ'ল একজন গ্রাহকের কারও সাথে কী ব্যবসা হচ্ছে সে সম্পর্কে জানার অধিকার রয়েছে। এই প্রয়োজনীয়তা আইন দ্বারা সমর্থিত এবং তাই প্রতিটি ওয়েবশপের জন্য বাধ্যতামূলক।

যোগাযোগের তথ্যটিতে তিনটি অংশ রয়েছে:

  • সংস্থার পরিচয়
  • সংস্থার যোগাযোগের বিশদ
  • সংস্থার ভৌগলিক ঠিকানা।

সংস্থার পরিচয় বলতে চেম্বার অফ কমার্স নম্বর, ভ্যাট নম্বর এবং সংস্থার নাম যেমন কোম্পানির নিবন্ধকরণের বিবরণ বোঝায়। যোগাযোগের বিশদটি সেই ডেটা যা গ্রাহকরা ওয়েবশপে যোগাযোগের জন্য ব্যবহার করতে পারেন। ভৌগলিক ঠিকানাটিকে ঠিকানা হিসাবে উল্লেখ করা হয় যেখান থেকে সংস্থাটি তার ব্যবসা করে। ভৌগলিক ঠিকানা অবশ্যই দর্শনীয় ঠিকানা হতে হবে এবং কোনও পিও বক্স ঠিকানা হতে পারে না। অনেক ছোট ওয়েবশপগুলিতে, যোগাযোগের ঠিকানাটি ভৌগলিক ঠিকানার মতোই। যোগাযোগের বিশদ সরবরাহের প্রয়োজনীয়তাটি মেনে চলা কঠিন হতে পারে। আপনি নীচে এই প্রয়োজনীয়তাটি কীভাবে পূরণ করতে পারেন সে সম্পর্কে এখানে নীচে আপনি আরও পড়তে পারেন।

ভার্চুয়াল ঠিকানা

আপনি যদি না চান বা আপনার ওয়েবশপে একটি দর্শনীয় ঠিকানা দিতে সক্ষম না হন তবে আপনি ভার্চুয়াল অফিসের ঠিকানা ব্যবহার করতে পারেন। এই ঠিকানাটি আপনি যে ভাড়া দিয়েছিলেন সেই সংস্থাও পরিচালনা করতে পারে। এই ধরণের সংস্থাগুলিতেও বিভিন্ন পোস্ট রয়েছে যেমন ডাক আইটেমগুলি ট্র্যাকিং এবং ফরোয়ার্ড করা। ডাচ ঠিকানা থাকা আপনার ওয়েবশপের দর্শকদের বিশ্বাসের পক্ষে ভাল।

কার জন্য?

আপনার বেশ কয়েকটি কারণে ভার্চুয়াল অফিস ঠিকানা প্রয়োজন হতে পারে। একটি ভার্চুয়াল অফিস ঠিকানা বেশিরভাগ ক্ষেত্রে:

  • লোকেরা যারা ঘরে বসে ব্যবসা করে; যারা ব্যবসা এবং ব্যক্তিগত জীবন পৃথক রাখতে চান।
  • বিদেশে ব্যবসা করে এমন লোকেরা, তবে নেদারল্যান্ডসে অফিস বজায় রাখার চেষ্টা করছে;
  • নেদারল্যান্ডসে একটি উদ্যোগ সহ লোকেরা, যারা একটি ভার্চুয়াল অফিস রাখতে চান।

নির্দিষ্ট শর্তে, একটি ভার্চুয়াল ঠিকানা চেম্বার অফ কমার্সে নিবন্ধিত হতে পারে।

চেম্বার অফ কমার্সে নিবন্ধন

আবেদন প্রক্রিয়া চলাকালীন আপনার সংস্থার এক বা একাধিক শাখা নিবন্ধিত হবে। এই প্রক্রিয়াতে ডাক ঠিকানা এবং পরিদর্শন ঠিকানা উভয়ই নিবন্ধভুক্ত হবে। ভিজিট ঠিকানা কেবল তখনই প্রযোজ্য যদি আপনি প্রমাণ করতে পারেন যে আপনার শাখাটি সেখানে অবস্থিত। এটি কোনও ভাড়া চুক্তির মাধ্যমে যাচাই করা যেতে পারে। আপনার সংস্থাটি কোনও ব্যবসায়িক কেন্দ্রে অবস্থিত থাকলে এটিও প্রযোজ্য। যদি ভাড়াটে চুক্তিটি দেখায় যে আপনি স্থায়ীভাবে কোনও অফিস (স্থান) ভাড়া নিচ্ছেন, তবে আপনি এটি ট্রেড রেজিস্ট্রারে আপনার ভিজিট ঠিকানা হিসাবে নিবন্ধন করতে পারেন। স্থায়ীভাবে ভাড়া দেওয়ার অর্থ এই নয় যে আপনাকে সর্বদা উপস্থিত থাকতে হবে, তবে প্রয়োজনে স্থায়ীভাবে উপস্থিত থাকার দক্ষতা আপনার অবশ্যই থাকতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি সপ্তাহে দুই ঘন্টা কোনও ডেস্ক বা অফিস ভাড়া নেন তবে আপনার কোম্পানির নিবন্ধনের প্রয়োজনীয়তাগুলি পূরণ করার পক্ষে এটি যথেষ্ট নয়।

আপনার সংস্থাটি নিবন্ধন করতে আপনার কয়েকটি নথি উপলব্ধ থাকতে হবে:

  • চেম্বার অফ কমার্সের নিবন্ধকরণ ফর্ম;
  • ডাচ পরিদর্শন ঠিকানা থেকে একটি স্বাক্ষরিত ভাড়া, - ক্রয়, - বা লিজ চুক্তি;
  • পরিচয়ের বৈধ প্রমাণের বৈধতাযুক্ত অনুলিপি (আপনি এটি ডাচ দূতাবাস বা একটি নোটারি দিয়ে সাজিয়ে রাখতে পারেন);
  • আপনি যে বিদেশী পৌরসভায় থাকেন তার জনসংখ্যা নিবন্ধের একটি মূল নিষ্কাশন বা বৈধতাযুক্ত অনুলিপি বা আপনার বিদেশী ঠিকানা উল্লেখ করে কোনও সরকারী সংস্থার অন্য কোনও নথি।

'ভার্চুয়াল অফিস' সম্পর্কিত চেম্বার অফ কমার্সের বিধিমালা

সাম্প্রতিক বছরগুলিতে লক্ষ্য করা গেছে যে ভার্চুয়াল অফিসটি এমন একটি অফিস যেখানে একটি সংস্থা অবস্থিত ছিল কিন্তু যেখানে প্রকৃত কাজটি কার্যকর করা হয়নি। কয়েক বছর আগে চেম্বার অফ কমার্স ভার্চুয়াল অফিসের নিয়মগুলিকে পরিবর্তন করেছে। অতীতে তথাকথিত 'ঘোস্ট' সংস্থাগুলির পক্ষে ভার্চুয়াল অফিসের ঠিকানায় তাদের ব্যবসা নিষ্পত্তি করা সাধারণ ছিল। অবৈধ কার্যক্রম প্রতিরোধের জন্য, চেম্বার অফ কমার্স চেক করে যে সংস্থাগুলি ভার্চুয়াল অফিস রয়েছে তারা এই ঠিকানা থেকে তাদের কার্যক্রম পরিচালনা করে কিনা। চেম্বার অফ কমার্স এই টেকসই ব্যবসায়ের অনুশীলন বলে। এর অর্থ এই নয় যে উদ্যোক্তাদের যাদের ভার্চুয়াল অফিস রয়েছে তাদের অবশ্যই সেখানে স্থায়ীভাবে উপস্থিত থাকতে হবে, তবে এর অর্থ এই নয় যে তাদের প্রয়োজনের সময় স্থায়ীভাবে উপস্থিত থাকার দক্ষতা থাকতে হবে।

এই ব্লগটি সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে বা চেম্বার অফ কমার্সে আপনার যদি সমস্যা হয় তবে দয়া করে আইনজীবীদের সাথে যোগাযোগ করুন Law & More। আমরা আপনার প্রশ্নের উত্তর দেব এবং প্রয়োজনীয় যেখানে আইনী সহায়তা প্রদান করব।

Law & More