ডাচ ট্রাস্ট অফিসগুলি তদারকি আইন এবং ডমাসাইল প্লাস সরবরাহের জন্য নতুন সংশোধনী

বিগত বছরগুলিতে ডাচ ট্রাস্ট সেক্টর একটি অত্যন্ত নিয়ন্ত্রিত খাতে পরিণত হয়েছে। নেদারল্যান্ডসের ট্রাস্ট অফিসগুলি কঠোর তদারকিতে রয়েছে। এর কারণ হ'ল নিয়ন্ত্রক শেষ পর্যন্ত বুঝতে পেরেছেন এবং বুঝতে পেরেছেন যে ট্রাস্ট অফিসগুলি অর্থ পাচারের সাথে জড়িত হওয়ার বা প্রতারণামূলক দলগুলির সাথে ব্যবসা পরিচালনার ঝুঁকির মধ্যে রয়েছে। ট্রাস্ট অফিসগুলি তদারকি করতে এবং সেক্টর নিয়ন্ত্রণ করার জন্য, ডাচ ট্রাস্ট অফিস তদারকি আইন (ডাব্লুটিএইটি) ২০০৪ সালে কার্যকর হয়েছিল this এই আইনের ভিত্তিতে, ট্রাস্ট অফিসগুলিকে সক্ষম হতে বেশ কয়েকটি প্রয়োজনীয়তা পূরণ করতে হবে তাদের কার্যক্রম পরিচালনা। সম্প্রতি ডব্লিউটিটি-তে আরও একটি সংশোধনী গৃহীত হয়েছিল, যা জানুয়ারী 2004, 1 এ কার্যকর হয়েছিল। এই আইনী সংশোধনী অন্যান্য বিষয়গুলির মধ্যেও অন্তর্ভুক্ত রয়েছে যে, ডাব্লুটিটি-র অনুযায়ী ডোমাসাইল সরবরাহকারীর সংজ্ঞা আরও বিস্তৃত হয়েছে। এই সংশোধনীর ফলস্বরূপ, আরও সংস্থাগুলি ডব্লিউটিএটির আওতায় পড়ে, যা এই সংস্থাগুলির জন্য বড় পরিণতি হতে পারে। এই নিবন্ধে ডাব্লিউটিএইচ এর সংশোধনটি আঞ্চলিক সরবরাহ প্রদানের ক্ষেত্রে কী কী সংশোধন করেছে এবং এই সংশোধনীটির ব্যবহারিক পরিণতিগুলি এই অঞ্চলে রয়েছে তা ব্যাখ্যা করা হবে।

ডাচ ট্রাস্ট অফিস তদারকি আইন এবং নতুন আবাসিক প্লাস সরবরাহের নতুন সংশোধনী

1. ডাচ ট্রাস্ট অফিস তদারকি আইন এর পটভূমি

 একটি ট্রাস্ট অফিস হ'ল একটি আইনী সত্তা, সংস্থা বা প্রাকৃতিক ব্যক্তি, যিনি পেশাগত বা বাণিজ্যিকভাবে, অন্য আইনী সংস্থা বা সংস্থাগুলির সাথে বা ছাড়াই এক বা একাধিক ট্রাস্ট পরিষেবা সরবরাহ করেন। যেমন ডাব্লুটিএইটির নাম ইতিমধ্যে ইঙ্গিত করেছে, ট্রাস্ট অফিসগুলি তদারকি সাপেক্ষে। তদারকি কর্তৃপক্ষ হ'ল ডাচ কেন্দ্রীয় ব্যাংক Bank ডাচ সেন্ট্রাল ব্যাঙ্কের অনুমতি ব্যতীত, নেদারল্যান্ডসের কোনও অফিস থেকে ট্রাস্ট অফিসগুলিকে পরিচালনা করার অনুমতি নেই। অন্যান্য বিষয়গুলির মধ্যে ডাব্লুটিএইচ-তে অন্তর্ভুক্ত রয়েছে একটি ট্রাস্ট অফিসের সংজ্ঞা এবং নেদারল্যান্ডসের অফিসগুলি যে অনুমতিগুলির প্রয়োজন তা পূরণের জন্য অবশ্যই পূরণ করতে হবে। ডাব্লুএইচটিটি পাঁচটি বিশ্বাসের পরিষেবার শ্রেণিবদ্ধ করে। এই পরিষেবাগুলি সরবরাহ করে এমন সংস্থাগুলি একটি ট্রাস্ট অফিস হিসাবে সংজ্ঞায়িত হয় এবং ডাব্লুটিটিটি অনুযায়ী একটি অনুমতি প্রয়োজন a এটি নিম্নলিখিত পরিষেবাগুলি নিয়ে উদ্বেগ প্রকাশ করে:

  • একজন আইনজীবি ব্যক্তি বা সংস্থার পরিচালক বা অংশীদার হওয়া;
  • অতিরিক্ত পরিষেবা সরবরাহের সাথে একত্রে একটি ঠিকানা বা একটি ডাক ঠিকানা সরবরাহ করা (আবাসিক প্লাস সরবরাহ করা);
  • ক্লায়েন্টের সুবিধার জন্য একটি জলবাহী সংস্থার ব্যবহার করা;
  • আইনি সত্তা বিক্রয় বিক্রয় বা মধ্যস্থতা;
  • ট্রাস্টি হিসাবে অভিনয়।

ডাচ কর্তৃপক্ষের ডাব্লুটিটিটি চালু করার বিভিন্ন কারণ রয়েছে। ডাব্লুটিএটি প্রবর্তনের আগে, ট্রাস্ট সেক্টরটি বিশেষত ছোট ট্রাস্ট অফিসের বৃহত গ্রুপের ক্ষেত্রে, বা সবেমাত্র ম্যাপিং করা হয়নি। তদারকি প্রবর্তন করার মাধ্যমে, আস্থা খাতটির আরও ভাল দৃষ্টিভঙ্গি অর্জন করা যেতে পারে। ডাব্লুটিএইচটি প্রবর্তনের দ্বিতীয় কারণ হ'ল ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের মতো আন্তর্জাতিক সংস্থাগুলি অন্যান্য বিষয়গুলির মধ্যে অর্থোপাচার এবং আর্থিক জালিয়াতি ফাঁকি দেওয়ার জন্য ট্রাস্ট অফিসগুলিতে জড়িত হওয়ার ঝুঁকি বাড়িয়ে তুলেছে। এই সংস্থাগুলির মতে, ট্রাস্ট খাতে নিখুঁততার ঝুঁকি ছিল যেগুলি নিয়ন্ত্রণ এবং তদারকির মাধ্যমে পরিচালনযোগ্য করে তুলতে হয়েছিল। এই আন্তর্জাতিক সংস্থাগুলি আপনার গ্রাহককে জানুন-সহ নীতিমালা, যা অবিচ্ছেদ্য ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলিতে মনোনিবেশ করে এবং যেখানে ট্রাস্ট অফিসগুলি তারা কার সাথে ব্যবসা করে তা জেনে রাখা দরকার সহ অন্যান্য পদক্ষেপগুলিও সুপারিশ করেছে have উদ্দেশ্যটি হ'ল যে ব্যবসাটি প্রতারণামূলক বা অপরাধমূলক দলগুলির সাথে পরিচালিত হয় prevent ডাব্লুটিএইচটি প্রবর্তনের শেষ কারণ হ'ল নেদারল্যান্ডসের ট্রাস্ট অফিসগুলির বিষয়ে স্ব-নিয়ন্ত্রণগুলি পর্যাপ্ত হিসাবে বিবেচিত হত না। সমস্ত অফিস কোনও শাখা বা পেশাদার প্রতিষ্ঠানে একত্রিত না হওয়ায় সমস্ত ট্রাস্ট অফিসগুলি একই নিয়মের অধীন ছিল না। তদুপরি, একটি তত্ত্বাবধায়ক কর্তৃপক্ষ যা নিয়মের প্রয়োগ নিশ্চিত করতে পারে তা অনুপস্থিত ছিল।[1] এরপরে ডাব্লুটিএইচটি নিশ্চিত করেছিল যে ট্রাস্ট অফিসগুলির বিষয়ে সুস্পষ্ট নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হয়েছিল এবং পূর্বোক্ত সমস্যাগুলি সমাধান করা হয়েছে।

২) আবাসিক প্লাস পরিষেবা সরবরাহের সংজ্ঞা

 ২০০৪ সালে ডাব্লুটিটিটি চালু হওয়ার পর থেকে এই আইনে নিয়মিত সংশোধন করা হচ্ছে। নভেম্বর 2004, 6 এ, ডাচ সেনেট ডাব্লুটিএইচটিতে একটি নতুন সংশোধনী গ্রহণ করেছে। নতুন ডাচ ট্রাস্ট অফিস তদারকি আইন 2018 (ডাব্লুটিটি 2018), যা 2018 জানুয়ারী, 1 এ কার্যকর হয়েছিল, ট্রাস্ট অফিসগুলির যে প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে তা আরও কঠোর হয়ে উঠেছে এবং তদারকি কর্তৃপক্ষের আরও প্রয়োগের উপায় উপলব্ধ রয়েছে। এই পরিবর্তনটি অন্যদের মধ্যে 'আবাসিক প্লাস সরবরাহের' ধারণাটি বাড়িয়েছে। পুরাতন ডাব্লুটিএইচটির অধীনে নিম্নলিখিত পরিষেবাটিকে একটি ট্রাস্ট পরিষেবা হিসাবে বিবেচনা করা হয়েছিল: অতিরিক্ত পরিষেবাদি সম্পাদনের সাথে একত্রে আইনী সত্তার জন্য ঠিকানার বিধান। এটিকে বলা হয় আবাস প্লাসের বিধান.

প্রথমত, আবাসনের বিধানটি ঠিক কীভাবে জড়িত তা বোঝা গুরুত্বপূর্ণ। ডাব্লুটিএইচ-এর মতে, আবাসনের বিধান the আদেশের মাধ্যমে বা কোনও আইনি সত্তা, সংস্থা বা প্রাকৃতিক ব্যক্তি যে কোনও ঠিকানা ঠিকানা সরবরাহকারী হিসাবে একই গ্রুপের অন্তর্ভুক্ত নয় এমন কোনও ডাক ঠিকানা বা একটি ভিজিটের ঠিকানা সরবরাহ করা। ঠিকানাটি সরবরাহ করে এমন সত্তা যদি এই বিধানের সাথে অতিরিক্ত পরিষেবাদি সম্পাদন করে তবে আমরা আবাসিক প্লাসের বিধানের কথা বলি। একসাথে, এই ক্রিয়াকলাপগুলিকে ডব্লিউটিএইচ অনুসারে একটি বিশ্বাস পরিষেবা হিসাবে বিবেচনা করা হয়। নিম্নলিখিত অতিরিক্ত পরিষেবাদিগুলি পুরানো ডব্লিউটিটি-র অধীনে উদ্বিগ্ন:

  • অভ্যর্থনা কার্যক্রম সম্পাদন ব্যতীত বেসরকারী আইনে পরামর্শ দেওয়া বা সহায়তা প্রদান;
  • করের পরামর্শ দেওয়া বা ট্যাক্স রিটার্ন এবং সম্পর্কিত পরিষেবাগুলির যত্ন নেওয়া;
  • বার্ষিক অ্যাকাউন্টগুলির প্রস্তুতি, মূল্যায়ন বা নিরীক্ষণ বা প্রশাসনের পরিচালন সম্পর্কিত কার্যক্রম সম্পাদন করা;
  • আইনী সত্তা বা সংস্থার জন্য একজন পরিচালক নিয়োগ;
  • সাধারণ প্রশাসনিক আদেশ দ্বারা মনোনীত অন্যান্য অতিরিক্ত ক্রিয়াকলাপ।

উপরে উল্লিখিত অতিরিক্ত পরিষেবাদিগুলির মধ্যে একটির সঞ্চালনের সাথে সাথে আবাসনের বিধানটিকে পুরানো ডব্লিউটিটি-র অধীনে একটি বিশ্বাস সেবা হিসাবে বিবেচনা করা হয়। যে সংস্থাগুলি এই পরিষেবার সংমিশ্রণ সরবরাহ করে তাদের ডাব্লুটিটিটি অনুযায়ী একটি অনুমতি থাকতে হবে।

ডাব্লুটিটিটিভি 2018 এর অধীনে অতিরিক্ত পরিষেবাদিগুলি সামান্য পরিবর্তন করা হয়েছে। এটি এখন নিম্নলিখিত ক্রিয়াকলাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে:

  • অভ্যর্থনা কার্যক্রম সম্পাদন ব্যতীত আইনি পরামর্শ প্রদান বা সহায়তা প্রদান;
  • করের ঘোষণা এবং সম্পর্কিত পরিষেবাগুলির যত্ন নেওয়া;
  • বার্ষিক অ্যাকাউন্টগুলির প্রস্তুতি, মূল্যায়ন বা নিরীক্ষণ বা প্রশাসনের পরিচালন সম্পর্কিত কার্যক্রম সম্পাদন করা;
  • আইনী সত্তা বা সংস্থার জন্য একজন পরিচালক নিয়োগ;
  • সাধারণ প্রশাসনিক আদেশ দ্বারা মনোনীত অন্যান্য অতিরিক্ত ক্রিয়াকলাপ।

এটা পরিষ্কার যে ডাব্লুটিটিটি 2018 এর অধীনে অতিরিক্ত পরিষেবাগুলি পুরানো ডাব্লুএইচটিটি-র অধীনে অতিরিক্ত পরিষেবাগুলি থেকে খুব বেশি বিচ্যুত হয় না। প্রথম পয়েন্টের অধীনে পরামর্শ দেওয়ার সংজ্ঞাটি কিছুটা প্রসারিত হয় এবং করের পরামর্শের বিধানটি সংজ্ঞাটির বাইরে নেওয়া হয়, তবে অন্যথায় এটি প্রায় একই অতিরিক্ত পরিষেবাদির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে।

তবুও, যখন ডাব্লুটিটি 2018 টি পুরাতন ডাব্লুটিএইচটির সাথে তুলনা করা হয়, তখন আবাসিক প্লাসের বিধানের ক্ষেত্রে একটি দুর্দান্ত পরিবর্তন দেখা যায়। অনুচ্ছেদ 3, অনুচ্ছেদ 4, উপ বি ডব্লিউটিটিভি 2018 এর অনুসারে, এই আইনের ভিত্তিতে অনুমতি ব্যতীত কার্যক্রম পরিচালনা নিষিদ্ধ, যা বিভাগে বর্ণিত একটি ডাক ঠিকানা বা একটি ভিজিট ঠিকানার বিধান উভয়কেই লক্ষ্য করে are খ এবং বিশ্বাসের পরিষেবাগুলির সংজ্ঞা এবং সেই অংশে উল্লিখিত অতিরিক্ত পরিষেবাদি সম্পাদনের সময় এক এবং একই প্রাকৃতিক ব্যক্তি, আইনী সত্তা বা সংস্থার সুবিধার জন্য[2]

এই নিষেধাজ্ঞার জন্ম হয়েছিল কারণ আধিপত্য বিধান এবং অতিরিক্ত পরিষেবাদি সম্পাদন প্রায়শই হয় অনুশীলনে পৃথক, যার অর্থ এই পরিষেবাগুলি একই পক্ষ দ্বারা পরিচালিত হয় না। পরিবর্তে, একটি পক্ষ উদাহরণস্বরূপ অতিরিক্ত পরিষেবাগুলি সম্পাদন করে এবং তারপরে ক্লায়েন্টকে অন্য একটি দলের সাথে যোগাযোগ করে, যা আবাস প্রদান করে। যেহেতু অতিরিক্ত পরিষেবাদি সম্পাদন এবং আবাসনের বিধান একই পক্ষের দ্বারা পরিচালিত হয় না, তাই আমরা নীতিগতভাবে পুরানো ডব্লিউটিএইচ অনুসারে একটি ট্রাস্ট সার্ভিসের কথা বলি না। এই পরিষেবাগুলি পৃথক করে, পুরাতন ডব্লিউটিএইচ অনুসারে কোনও পারমিটের প্রয়োজন হয় না এবং এই অনুমতি প্রাপ্তির বাধ্যবাধকতা এড়ানো যায়। ভবিষ্যতে বিশ্বাসের পরিষেবাগুলির এই পৃথকীকরণ রোধ করতে, নিষেধাজ্ঞাকে অনুচ্ছেদ 3, অনুচ্ছেদ 4, সাব বি ডব্লিউটিটি 2018 তে অন্তর্ভুক্ত করা হয়েছে।

৩.বিশ্বাস পরিষেবাদি পৃথক করার নিষেধের ব্যবহারিক পরিণতি

পুরানো ডব্লিউটিএইচের মতে, পরিষেবা সরবরাহকারীদের ক্রিয়াকলাপগুলি যা আবাসনের বিধান এবং অতিরিক্ত ক্রিয়াকলাপ সম্পাদনকে পৃথক করে এবং বিভিন্ন দলের পক্ষ থেকে এই পরিষেবাদিগুলি সম্পাদন করে, কোনও বিশ্বস্ত পরিষেবার সংজ্ঞা অনুযায়ী আসে না। যাইহোক, অনুচ্ছেদ 3, অনুচ্ছেদ 4, উপ বি ডব্লিউটিটিভি 2018 XNUMX থেকে নিষেধাজ্ঞার সাথে, এমন দলগুলির জন্যও যারা নিষেধাজ্ঞার পরিষেবাগুলিকে পৃথক করে অনুমতি ছাড়াই এ জাতীয় ক্রিয়াকলাপ চালানো নিষিদ্ধ। এটি বাধ্যতামূলকভাবে যে দলগুলি এইভাবে তাদের ক্রিয়াকলাপ চালিয়ে যেতে চায়, তাদের অনুমতিপত্রের প্রয়োজন হয় এবং তাই ডাচ ন্যাশনাল ব্যাংকের তত্ত্বাবধানে আসে।

নিষেধাজ্ঞার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে যে পরিষেবা সরবরাহকারীরা ডাব্লুটিএইচটি 2018 অনুযায়ী একটি আস্থা পরিষেবা প্রদান করে যখন তারা এমন ক্রিয়াকলাপ সম্পাদন করে যেগুলি ডোমাসাইলের বিধান এবং অতিরিক্ত পরিষেবাদি উভয়ই সম্পাদনের লক্ষ্যে করা হয়। তাই কোনও পরিষেবা সরবরাহকারীকে অতিরিক্ত পরিষেবাদি সম্পাদনের অনুমতি দেওয়া হয় এবং পরবর্তীতে ডাব্লুটিটিটি-র অনুসারে অনুমতি না নিয়ে কোনও ক্লাবের সাথে ডোমাসাইল সরবরাহকারী তার ক্লায়েন্টের সংস্পর্শে আসতে পারে। তদতিরিক্ত, একটি পরিষেবা প্রদানকারী পারমিট সরবরাহ এবং অতিরিক্ত পরিষেবাদিগুলি অনুমতি ছাড়াই সরবরাহ করতে পারে এমন বিভিন্ন পক্ষের সাথে একটি ক্লায়েন্টকে যোগাযোগ করে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করার অনুমতি নেই।[3] এটি এমনকি তখনও ঘটে যখন এই মধ্যস্থতাকারী নিজে আবাসন সরবরাহ করে না বা অতিরিক্ত পরিষেবাও দেয় না।

৪) ক্লায়েন্টকে আবাসনের নির্দিষ্ট সরবরাহকারীর কাছে উল্লেখ করা

অনুশীলনে, প্রায়শই এমন দল রয়েছে যেগুলি অতিরিক্ত পরিষেবাগুলি সম্পাদন করে এবং পরে ক্লায়েন্টকে আধিপত্যের কোনও নির্দিষ্ট সরবরাহকারীর কাছে রেফার করে। এই রেফারেলের বিনিময়ে, আবাসিক সরবরাহকারী প্রায়ই ক্লায়েন্টকে রেফার করে এমন একটি পক্ষকে কমিশন প্রদান করে। তবে ডাব্লুএইচটিটি 2018 অনুসারে, আর এই অনুমতি দেওয়া হয় না যে পরিষেবা সরবরাহকারীরা ডাব্লুএইচটিটি এড়ানোর জন্য তাদের পরিষেবাগুলি ইচ্ছাকৃতভাবে সহযোগিতা এবং পৃথকভাবে পৃথক করুন। যখন কোনও সংস্থা ক্লায়েন্টদের জন্য অতিরিক্ত পরিষেবাদি সম্পাদন করে, তখন এই ক্লায়েন্টগুলিকে আবাসনের নির্দিষ্ট সরবরাহকারীদের কাছে পাঠানোর অনুমতি নেই। এর অর্থ এই বোঝা যায় যে ডাব্লুটিএইচটি এড়ানোর লক্ষ্যে দলগুলির মধ্যে একটি সহযোগিতা রয়েছে। তদ্ব্যতীত, যখন কমিশন রেফারেলগুলির জন্য গৃহীত হয়, তখন স্পষ্টতই স্পষ্ট হয় যে দলগুলির মধ্যে একটি সহযোগিতা রয়েছে যাতে বিশ্বাসের পরিষেবাগুলি পৃথক করা হয়।

ডাব্লুটিটি-র সম্পর্কিত প্রবন্ধটি ক্রিয়াকলাপ সম্পাদনের বিষয়ে বলে লক্ষ্য করা উভয়ই একটি ডাক ঠিকানা বা একটি পরিদর্শন ঠিকানা সরবরাহ করে এবং অতিরিক্ত পরিষেবাগুলি সম্পাদন করে। সংশোধনী স্মারক উল্লেখ করে ক্লায়েন্টের সাথে যোগাযোগ করা বিভিন্ন দলের সাথে।[4] ডাব্লুটিটিটি 2018 একটি নতুন আইন, সুতরাং এই মুহূর্তে এই আইন সম্পর্কে কোনও বিচারিক রায় নেই। তদুপরি, প্রাসঙ্গিক সাহিত্যে কেবল এই আইনটি প্রযোজ্য পরিবর্তনগুলি নিয়ে আলোচনা করে। এর অর্থ এই যে, আইনটি বাস্তবে বাস্তবে কীভাবে কাজ করবে তা এই মুহূর্তে এখনও পরিষ্কার নয়। ফলস্বরূপ, আমরা এই মুহুর্তে জানি না যে 'টার্গেট করা' এবং 'সংস্পর্শে আসার' সংজ্ঞাগুলির মধ্যে ক্রিয়াগুলি হুবহু পড়ে। অতএব বর্তমানে কোন পদক্ষেপটি নিবন্ধ 3, অনুচ্ছেদ 4, উপ বি ডব্লিউটিটি 2018 এর নিষেধাজ্ঞার আওতায় পড়েছে তা বর্তমানে বলা সম্ভব নয় However তবে এটি নিশ্চিত যে এটি একটি স্লাইডিং স্কেল। আবাসনের নির্দিষ্ট সরবরাহকারীদের উল্লেখ এবং এই রেফারেলগুলির জন্য কমিশন গ্রহণকে আবাসিক সরবরাহকারীর সংস্পর্শে ক্লায়েন্টদের আনা হিসাবে বিবেচনা করা হয়। ডোমাসাইলের নির্দিষ্ট সরবরাহকারীদের সুপারিশ করা যার সাথে একজনের ভাল অভিজ্ঞতা রয়েছে তা ঝুঁকিপূর্ণ হতে পারে, যদিও ক্লায়েন্ট নীতিগতভাবে সরাসরি আবাসিক সরবরাহকারীকে বলা হয় না। তবে, এক্ষেত্রে ক্লায়েন্টের সাথে যোগাযোগ করতে পারে এমন একটি নির্দিষ্ট আবাসিকের উল্লেখ করা হয়েছে। আধিপত্য সরবরাহকারীর সাথে এটিকে 'ক্লায়েন্টের সংস্পর্শে আনতে' দেখা যাবে এমন একটি ভাল সম্ভাবনা রয়েছে। সর্বোপরি, এক্ষেত্রে ক্লায়েন্টকে আধিপত্য সরবরাহকারী খুঁজে পেতে কোনও চেষ্টা করতে হবে না। এটি এখনও প্রশ্ন রয়েছে যে কোনও ক্লায়েন্টকে পূরণ করা গুগল অনুসন্ধান পৃষ্ঠায় উল্লেখ করা হলে আমরা 'ক্লায়েন্টের সংস্পর্শে আনার' কথা বলি কিনা। এর কারণ এটি করার ক্ষেত্রে, আবাসনের কোনও নির্দিষ্ট সরবরাহকারীর প্রস্তাব দেওয়া হয় না, তবে সংস্থা ক্লায়েন্টকে আবাসিক সরবরাহকারীদের নাম সরবরাহ করে। নিষেধাজ্ঞার ক্ষেত্রের মধ্যে কোন পদক্ষেপগুলি হুবহু তা স্পষ্ট করতে, আইনী বিধানটি কেস আইনে আরও বিকাশ করতে হবে।

5. উপসংহার

এটি স্পষ্ট যে ডাব্লুটিটি 2018 এর পক্ষে অতিরিক্ত পরিষেবাগুলি সম্পাদনকারী পক্ষগুলির পক্ষে বড় পরিণতি ঘটতে পারে এবং একই সাথে তাদের ক্লায়েন্টদের অন্য পক্ষের কাছে রেফার করে যা আবাস প্রদান করতে পারে। পুরাতন ডাব্লুটিএইচটির অধীনে, এই প্রতিষ্ঠানগুলি ডাব্লুএইচটিটির আওতায় আসে নি এবং ডাব্লুটিটিটি অনুযায়ী অনুমতিের প্রয়োজন পড়েনি। যাইহোক, যেহেতু ডাব্লুটিটি 2018 2018 কার্যকর হয়েছে, তথাকথিত বিশ্বস্ত পরিষেবাদি পৃথক করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। এখন থেকে, যেসব প্রতিষ্ঠান ক্রিয়াকলাপ সম্পাদন করে যা ডোমসাইলের বিধান এবং অতিরিক্ত পরিষেবাদি উভয় ক্ষেত্রেই মনোনিবেশ করে, ডাব্লুএইচটিটির আওতায় পড়ে এবং এই আইন অনুসারে অনুমতি প্রাপ্তির প্রয়োজন হয়। অনুশীলনে, এমন অনেক সংস্থা রয়েছে যা অতিরিক্ত পরিষেবাগুলি সম্পাদন করে এবং তারপরে তাদের ক্লায়েন্টদের আধিপত্য সরবরাহকারী হিসাবে প্রেরণ করে। প্রতিটি ক্লায়েন্টকে তারা উল্লেখ করে, তারা আবাসিক সরবরাহকারীর কাছ থেকে একটি কমিশন গ্রহণ করে। তবে, যেহেতু ডাব্লুএইচটিটি XNUMX কার্যকর হয়েছে, সেহেতু পরিষেবা সরবরাহকারীদের পক্ষে আর সহযোগিতা করার এবং ডাব্লুটিটিটি এড়াতে ইচ্ছাকৃতভাবে পরিষেবাগুলি পৃথক করার অনুমতি নেই। এই ভিত্তিতে কাজ করে এমন সংস্থাগুলি তাদের কাজকর্মের জন্য সমালোচনা করা উচিত। এই সংস্থাগুলির দুটি বিকল্প রয়েছে: তারা তাদের ক্রিয়াকলাপগুলি সামঞ্জস্য করে, বা এগুলি ডাব্লুএইচটিএটির আওতায় আসে এবং সুতরাং একটি পারমিটের প্রয়োজন হয় এবং ডাচ কেন্দ্রীয় ব্যাংকের তত্ত্বাবধানের অধীন।

যোগাযোগ

এই নিবন্ধটি পড়ার পরে আপনার যদি প্রশ্ন বা মন্তব্য থাকে তবে দয়া করে বিনা দ্বিধায় যোগাযোগ করতে পারেন মি। ম্যাক্সিম হডাক, আইনজীবী মো Law & More ম্যাক্সিম.হোডাক @ ল্যান্ডএন্ডমোর.এনএল বা মিঃ এর মাধ্যমে। টম মেয়েভিস, আইনজীবী Law & More tom.meevis@lawandmore.nl এর মাধ্যমে, অথবা +31 (0) 40-3690680 কল করুন।

 

[1] কে। ফ্রিলিংক, নেদারল্যান্ডে তোয়েজিচট ট্রাস্টক্যান্টোরেন, ডিভেন্টার: ওল্টারস ক্লুভার নেদারল্যান্ড 2004।

[2] কামারস্টুকেন II 2017/18, 34 910, 7 (নোটা ভ্যান উইজজিগিং)।

[3] কামারস্টুকেন II 2017/18, 34 910, 7 (নোটা ভ্যান উইজজিগিং)।

[4] কামারস্টুকেন II 2017/18, 34 910, 7 (নোটা ভ্যান উইজজিগিং)।

ভাগ